মঙ্গলবার, সেপ্টেম্বর ১২, ২০০৬

ভন্ডামি

আজকাল রোদের মধ্যেই বৃষ্টি আসে, আমরাও খেঁকশেয়ালির গান গাই - রোদ হচ্ছে, বৃষ্টি হচ্ছে ...
দিবাস্বপ্নের মধ্যে আমি ইউলিসিস হয়ে যাই, নাউজিকার খোঁজ করি ; ধ্যাত্তেরিকা, ওইটা পেনেলোপি হবে বোধহয়, সে যাইহোক, এই প্রায়-ভ্যাপসা গরমে আমরা আড্ডায় আগুন ধরাই, মোজো খাই, মজা পাই ।

কে যেন খবর দিলো কবিরা সব আইজুদ্দির ভক্ত হয়ে গেছে, বেশি বেশি কষ্টে থাকে - সব শালা এখন মোবাইল আর কর্পোরেট, আমি একটা সেন্সর করা উচিত - গাল দিই, উদ্দেশ্যহীন ::
উদ্দেশ্য নিয়া মাথা ঘামায় কোন ××× - এইখানেও একটা গালি হবে - শূন্যস্থান পূরণের দায়িত্ব কিন্তু আপনার ।

এর মধ্যে বজ্জাত এসে হাজির ওর শ্লীলবিহীন সব গল্প নিয়ে, এই ব্যাটা ভাল কোন কথা জানে বলে আমরা মনে করি না, বজ্জাতের আসল নামটা দুটো-একটা অক্ষর এদিক-ওদিক হবে - আমরা নানানরকম মিথ শুনি, তাল মিলাই- কোনও এক শালা প্রেম করতে গিয়া ধরা পইড়া নাকি কইসে, আসলে ওর না অনেক দুঃখ- ও আসচিল আমার সাথে দুঃখ শেয়ার করতে - আমরা হাসতে হাসতে গড়িয়ে পড়ি - একে অপরকে পচাই - আমরা নির্ঘাত হাবিয়া দোযখে যাবো - আমি ভবিষ্যৎবাণী করি ।

:: আমি আবার বিবেক কি না - এই পট এর ::

বাড়ি ফেরার পথে ভিত্তিপ্রস্তর দেখে আমি মুগ্ধ হই - কালকেও এইখানে কিছুই ছিল না -খালদা জিয়া আইবো বুলে -রিকশাঅলা বলে ওঠে - আমি সন্ত্রস্ত হই - কারণ আমার নার্ভ দুর্বল এবং আমি মহান ব্যক্তিদের ভয় পাই।

ভিভিআইপি নিরাপত্তার ব্যাপার আগে - অন্য কোন এক মহান ব্যক্তি বলেছেন - প্রধানমন্ত্রীর গাড়িবহরের জন্যে ট্রাফিক নিয়ন্ত্রণে আটকা পড়া জরুরী যান প্রসঙ্গে বলতে গিয়ে ::
মারহাবা, মারহাবা ।
আজকাল নাকি মারহাবা টাই ফ্যাশন ।

টিভিতে সুন্দরী সংবাদ উপস্থাপক খবর পড়েন - জাতীয় জীবনে জনগণের উন্নতিকল্পে ....... নিউজের বা×ছা× .....
উপরের × স্থানে ল হবে - আশা করছি আপনি একেবারে নিস্পাপ কোনও মানুষ নন ::
ফোনটা বাজে - আরেকটা অশ্লীল গালি দেই - মনে মনে - যেই হোক না কেন ।
আমি গালি দিয়ে পাপ ধুয়ে ফেলার চেষ্টা করি - আমি আবার নিস্পাপ হয়ে যাই - আবার চারপেয়ের মাংস খাওয়ার চেষ্টা করি - টম-এন-জেরি দেখে হাসার চেষ্টা করি - নাইন-ইলেভেনের স্মরনে মানুষের কান্না দেখে আমার পেট মোচড় দেয় ।


আমি আবার ইউলিসিস হওয়ার চেষ্টা করি ।
আমার ভন্ডামি বেশিরভাগই ফাঁস হয়ে যায় ।

কোন মন্তব্য নেই: